২০২০ সালের সবচেয়ে লাভজনক ৪ টি ব্যবসা ।। most profitable business in 2020

২০২০ সালের সবচেয়ে লাভজনক ৪ টি ব্যবসা ।। most profitable business in 2020


Posted on: 2020-03-17 14:26:28 | Posted by: eibbuy.com
২০২০ সালের সবচেয়ে লাভজনক ৪ টি ব্যবসা ।। most profitable business in 2020

প্রযুক্তির এই যুগে আমরা যে কোন ধরনের নতুন উদ্যোগ নিয়ে কাজ করতে চাই, সেটাকে গতানুগতিক না করে প্রযুক্তির সাথে সংযুক্ত করতে হবে। আমরা যেহেতু বাংলাদেশে বসবাস করি, সেহেতু আমরা যদি বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা করার আইডিয়া খুজি তবে সেটা আমাদের দেশের উপজুগি হতে হবে। বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা হিসবে বাংলাদেশে নিচের চারটি সেক্টর কে আমরা বেচে নিয়েছি। এই সেক্টর গুলি বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা হিসাবে পরিগনিত।

আপনার উৎপাদিত যে কোন পণ্য বাংলাদেশের সবচেয়ে বড় বি টু ওয়েবসাইট, অনলাইন পাইকারি বাজারে ফ্রিতে বিক্রি করুন। রেজিস্টার হতে ক্লিক করুন

আই টি সেক্টর/ প্রযুক্তি

এটা হল দ্বিতীয় সেক্টর নতুন উদ্যোক্তাদের জন্য । আমরা ইতিমধ্যেই জেনেছি গুগল, ফেসবুক, ইউটিউব সম্পর্কে। এরা এখন সারা বিশ্ব দখল করে আছে। আপনি চাইলে এদের মত নতুন কিছু করতে পারবেন না। তবে আমি প্রযুক্তি বলতে আপনাকে বুঝাচ্চি ট্র্যাডিশনাল মার্কেট কে একটু ভিন্ন ভাবে সাজনো । যেমন অনেকে দোকানে এখন হিসাব নিকাস করতে সফটওয়্যার ব্যাবহার করে থাকে। আবার আজকাল অনেকেই তার ব্যবসার জন্য ওয়েবসাইট তৈরি করে থাকে। ব্যবসা প্রতিষ্ঠানে সি সি ক্যামেরা সেট করে থাকে। আপনি যদি এই ফুল সাপোর্ট দিতে পারেন তবে সেটা অনেক ভালো ব্যাবসা হবে। আবার দেখুন মোবাইল বর্তমানে বিশ্বে বহুল ব্যাবহার কৃত একটি প্রযুক্তি।

বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন পাইকারি বাজার থেকে পাইকারি গার্মেন্টস আইটেম ক্রয় করতে ভিজিট করুন গার্মেন্টস আইটেম

আমারা যদি এই পণ্যের কোন আক্সেসরিস এদেশে উদপাদন করে বিক্রি করতে পারি তবে সেটা হবে তুন উদ্যোক্তা হিসাবে কোটিপতি হবার সহজ সমাধান।এখনো অনেক সমস্যা রয়েছে যেগুলি প্রযুক্তির মাধ্যমে আমরা সমাধান করতে পারি। একটা সময় টাকা লেনদেন করাটা অনেক কঠিন ছিলো। ব্যাংকে গিয়ে লাইনে দাড়িয়ে থেকে টাকা আদান প্রদান করতে হতো। কিন্তু মোবাইল ব্যাংকিং এই কাজটাকে সহজ করে দিয়েছে। এখন মানুষ মোবাইলে লেনদেন করতে পারে খুব সহজেই। মাল্টি ভেন্ডর ওয়েবসাইট যেমন দারাজ, ই ভ্যালি, এগুলি থেকে অনেকেই এখন ভালো পরিমাণে আয় করতেছে। আপনি চাইলে এই রকম একটা মাল্টি ভেন্ডর ওয়েবসাইট খুলে ব্যবসা করতে পারেন।

ঢাকা এয়ারপোর্টে বা চট্টগ্রাম পোর্টে আমদানি করা পণ্যের কাস্টমস ক্লিয়ারিং করতে সি এন্ড এফ দরকার হলে আমাদের সাথে যোগাযোগ করুন । সি এন্ড এফ

স্বাস্থ্য সেবা

এটা নিয়ে তেমন কিছু বলার নাই। সবাই চায় আরও বেশী দিন বাঁচতে । মানুষ এখন স্বাস্থ্য নিয়ে খুব সচেতন। বাংলাদেশে ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠা হাসপাতাল গুলি তার জ্বলন্ত প্রমান। বাংলাদেশে এখন স্বাস্থ্য সেবার ব্যবসা টা বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা। যদিও চিকিৎসা কোন পণ্য না। এটা মনবতার সেবা । কিন্তু আজকাল এই মানবতার সেবাই হয়েছে বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা। ঢাকা শহরে আগে ল্যাব এইডের মাত্র একটা শাখা ছিল। আজকে অনেক গুলি শাখা। যদি লাভ না হত তবে পাড়ায় পাড়ায় শাখা খুলে বসতো না । এছাড়াও আরও অনেক গুলি হাসপাতাল নতুন নতুন করে পপুলার হয়ে যাচ্ছে। একটা হাসপাতাল মানে একটা টাকার মেশিন। আপনি চাইলে শুরু করতে পারেন এই টাকা উৎপাদনের নতুন ব্যবসা।

বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন পাইকারি বাজার থেকে পাইকারি ষ্টেশনারী আইটেম ক্রয় করতে ভিজিট করুন পাইকারী ষ্টেশনারী আইটেম

শিক্ষা সেবা

শিক্ষা কোন পণ্য না, শিক্ষা মোদের অধিকার। যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তাম এই লেখা দেয়ালে লেখা দেখতাম। কিন্তু কে মানে কার কথা। এখন শিক্ষা আর চিকিৎসা এই দুইটি ব্যবসা খুবই রমরমা। ঢাকার উত্তরাতে দেখবেন মাইলস্টোন নামে একটা স্কুল আছে। সেক্টরের চিপায় চাপায় খালি এই স্কুলের বিল্ডিং । এখন স্কুল ভার্সিটি করতে একটা ভবন হলেই হয়। ভর্তি করা থেকে সার্টিফিকেট, লাখ লাখ টাকার কারবার। যত নামি স্কুল বা ভার্সিটি তত বেশী খরচ। কিন্তু কেন এত খরচ জিবনেও কেউ প্রশ্ন তোলবেনা। সবাই চাইবে আরও বেশী টাকা দিয়ে নামি দামি স্কুল ভাসিটিতে পড়তে। আজকাল ফেসবুকে, রাস্তার মোড়ে বিজ্ঞাপন দিয়ে স্কুলে ভর্তির জন্য আহবান করা হয়। বাংলাদেশে বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা করার জন্য শিক্ষা একটি অন্যতম ব্যবসা।


বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন পাইকারি বাজার থেকে পাইকারি ভোগ্য পণ্য ক্রয় করতে ভিজিট করুন ভোগ্য পণ্য

খাদ্য

বাংলাদেশে যে কয়টি ব্যবসা বর্তমানে সবচেয়ে লাভজনক ব্যবসা তার মধ্যে ফুড আইটেমের ব্যবসা একটি। অনেকেই দেখবেন বলে থাকেন যে ফুড ব্যবসা বর্তমানে খুব ভালো ব্যবসা। ফুড ব্যবসায় এখন ২০-৫০% লাভ থাকে। বাংলাদেশে অনেক রেস্টুরেন্ট ব্যবসা আছে যারা রাতারাতি কোটি পতি বনে গেছেন। আপনি চাইলেও শুরু করতে পারেন একটি ফুড ব্যবসা। সেটা রেস্টুরেন্ট বা অন্য কিছু হতে পারে।

বাংলাদেশের সবচেয়ে বড় অনলাইন পাইকারি বাজার থেকে পাইকারি টুলস এবং হার্ডওয়্যার ক্রয় করতে ভিজিট করুন ভোগ্য পণ্য


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js