চায়না আলিবাবা থেকে অল্প পরিমাণে কেজি দরে পণ্য আমদানি করে ব্যবসা করা কি সম্ভব ? import from china

চায়না আলিবাবা থেকে অল্প পরিমাণে কেজি দরে পণ্য আমদানি করে ব্যবসা করা কি সম্ভব ? import from china


Posted on: 2020-03-17 14:09:48 | Posted by: eibbuy.com

ধন্যবাদ আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য। আমরা আমাদের ওয়েবসাইটে আলিবাবা থেকে আমদানি নিয়ে অনেক আগে থেকেই লেখা লেখি করে আসতেছি। বর্তমানে আমরা আলিবাবা থেকে খুব সহজে আমদানি করার সকল প্রকার সেবা দিয়ে থাকি। আলিবাবার সাপ্লায়ারের সাথে কথা বলে

আমরা আপনাদের পণ্য আমদানি করার সকল প্রকার সহযোগিতা করে থাকি। কিন্তু সম্প্রতি আমরা যে সমস্যায় ভুগতেছি সেটা হলো সবাই জানতে চায় কেজি দরে আমদানি করতে কত টাকা কেজি পড়বে। কেজি দরে পণ্য আমদানি করার সার্ভিস ফেসবুকে ইদানিং এত বেশী ভাইরাল যে আমি নিজেও খুব বিরক্ত ।  আজকের পোষ্টে আমি এই কেজি দরে আমদানি করে ব্যবসার ভালো খারাপ দুইটি দিক নিয়ে আলোচনা করবো।


কেজি দরে আমদানি করে ব্যবসা করার সুফল


কেজি দরে আমদানি করে ব্যবসা করার একটাই সুফল আমার কাছে মনে হয়, সেটা হল আপনি কোন প্রকার আমদানি লাইসেন্স ছাড়াই ব্যবসা করতে পারতেছেন।

 আজকাল অনলাইনের যুগে বাকি কাজ গুলি সবাই করতে পারে। সাপ্লায়ারের সাথে কথা বলতে কে না পারে ? দাম দর ঠিক করে আপনি ক্রেডিট কার্ড দিলে এমনিতেই

পণ্য আপনার ঠিকানায় পাঠিয়ে দিবে।


কেজি দরে আমদানি করে ব্যবসা করার কুফল


কেজি দরে আমদানি করার কুফল বর্ণনা করে অনেকের চক্ষু শুল হবার সম্ভাবনা আছে। তার পরও সত্য কথাটা বলতে হবে আপনাদের। কারন এভাবে আমদানি করে

আপনারা দিন দিন ব্যবসায়িক দিক থেকে অন্ধকারে চলে যাচ্ছেন আর কিছু মানুষ আপনাদের ব্যবহার করে পয়সা কামিয়ে নিচ্ছে।


চায়না থেকে কেজি দরে পণ্য আমদানি করে ব্যবসা করা কি সম্ভব?


এতক্ষণ ভালো মন্দ দুইটাই বল্লাম। এবার আপনাকে আমি একটি প্রোডাক্ট নিয়ে বাস্তব কিছু উদাহারন দিবো । Edible Sugar Paper এর আলিবাবা রেট ৪৮ টাকা প্রতি পিস। এক প্যাকেটে ২৫ পিস থাকে। প্রতি প্যাকেট ১.৪ কেজি ওজন। তার মানে এক পিসের ভাড়া পড়বে ৩১ টাকা। এয়ার শিপমেন্ট করলে ৫৫০ টাকা করে কেজি পড়বে। তার মানে এক পিসের দাম পরলো ৪৮+৩১ টাকা = ৭৯ টাকা । আর বাংলাদেশে আমদানি কারক এটার পাইকারি দাম চাইতেছে ৭০ টাকা করে। তাহলে কেউ কি আমদানি করবে বলুন ? 


এটা তো গেল এয়ার শিপমেন্ট এর কথা । আচ্চা যদি আমরা সাগর পথে আমদানি করি তাহলে কি হতো ? Edible Sugar Paper এর আলিবাবা রেট ৪৮ টাকা প্রতি পিস। এক প্যাকেটে ২৫ পিস থাকে। প্রতি প্যাকেট ১.৪ কেজি ওজন। তার মানে এক পিসের ভাড়া পড়বে ১২ টাকা। সাগর পথে শিপমেন্ট করলে ২০০ টাকা করে কেজি ধরলাম। তার মানে এক পিসের দাম পরলো ৪৮+১২ টাকা =৬০ টাকা । কিন্তু সমস্যা হল সাগর পথে আপনি কমপক্ষে ১০০ কেজি আমদানি করতে হবে। ১০০ কেজিতে আপনাকে ২০০০ পিস আমদানি করতে হবে। ২০০০ পিসের দাম ১২০০০০ টাকা। আবার ৪৫ থেকে ৬০ দিন লাগতে পারে। আমদানি কারকের পুঁজি সল্পলতার জন্য এত বেশী আমদানি করা তার জন্য সম্ভব না । 


তাহলে ফাইনালি কি হলো ? আমদানি কারক আমদানি করতে পারলনা ! কারন ঝামেলা। এয়ার পথে আমদানি করলে অনেক বেশী খরচ পড়বে। আর সাগর পথে এত বেশী পরিমাণ আমদানি করা সম্ভব না। 


এবার আরেকটা গোপন কথা বলি , কেউ যদি এই প্রোডাক্ট টা ১০০০০ পিস আমদানি করে তবে এটার ক্রয় মূল্য প্রতি পিস ৩১ টাকা। তার মানে এক পিসের দাম পরলো ৩১+১২ টাকা =৪৩ টাক । ১০ হাজার পিস মাত্র ৪২০০০০ টাকা । এখন কেউ যদি ৪৩ টাকা দরে আমদানি করে আর আপনি আমদানি করবেন ৬০ টাকা করে । আপনি বাজারে টিকবেন ? অবশ্যই না । কারন ৪৩ টাকা করে আরেকজন আমদানি করতেছে। উনি ৫০ টাকা করে সেল করবে আর আপনি ৬০ টাকায় ক্রয় করবেন । 


দেখুন, যারা আলিবাবা থেকে অল্প কিছু পণ্য আমদানি করে অল্প করে ব্যবসাটা শুরু করতে চান, তাদের জন্য উপরের উদাহারন টি খুব গুরত্ত পূর্ণ।  আল্প পরিমাণে আমদানি করে ব্যবসা করাটা সম্ভব না । স্যাম্পল হিসাবে আমদানি করতে পারেন। সেটা যদি মার্কেট যাচাই করার জন্য হয়। অথবা আমদানি করে বিক্রি করা সম্ভব না ।




Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js