স্বল্প পুজি নিয়ে শুরু করুন জুস উৎপাদন ব্যবসা ।। Juice production business

স্বল্প পুজি নিয়ে শুরু করুন জুস উৎপাদন ব্যবসা ।। Juice production business


Posted on: 2020-03-17 13:11:39 | Posted by: eibbuy.com
স্বল্প পুজি নিয়ে শুরু করুন জুস উৎপাদন ব্যবসা ।। Juice production business

উদোক্তা হতে হলে আপানাকে যে কোন একটি বিষয়ে উদ্যোগী হতে হবে। সল্প পুজি নিয়ে উদোক্তা হতে অনেকে ভয় পায়। এ ধরনের উদোক্তার পাশে দাড়াতে  eibbuy.com আজকের পর্ব।

আইডিয়াঃ 

জুস বা শরবত গরমের ক্লান্তি দূর করতে এর প্রচলন বেশ পুরানো। অতিথিদের আপ্যায়ন এবং ভিবিন্ন ক্ষেত্রে জুস এর ব্যপক ব্যবহার লক্ষ যাচ্ছে।বাজারে বিভিন্ন প্রকারের ড্রিঙ্কস পাওয়া গেলেও ফল থেকে তৈরি নগদ ফ্রেস জুস এর ব্যপক চাহিদা রয়েছে। গরমে এই জুসের ব্যপক চাহিদা প্রতি খেয়াল রেখে আপনিও শুরু করতে পারেন জুস উৎপাদন বিজনেস।
কিভাবে শুরু করবেনঃ
ব্যবসা শুরু করার পূর্বে আপনাকে একটু মার্কেট যাচাই করে নিতে হবে। সব জায়গায় এই ব্যবসা দিলে চলবেনা। বিশেষ করে মসজিদ, মাদ্রাসা বা কোন প্রতিষ্ঠানের সামনে দিলে ভালো চলবে। এছাড়া ব্যাস স্ট্যান্ড, ট্রেন স্টেশনের সামনে খুব ভালো চলবে। বিভিন্ন রকমের ফলের জুস, মিক্স ফলের জুস, ইসব গুলের জুস, লেবু জুস,  ইত্যাদি জুস দিয়ে আপনি ভালো রকমের ব্যবসা করতে পারবেন।

কিভাবে বিক্রি করবেনঃ

প্রথমে আপনার উৎপাদন করা জুস এর একটি নাম নির্বাচন করুন। বাজারে অনেক নামি দামি প্রতিষ্ঠানের জুস নানা কারনে মানুষ এখন পছন্দ করচে না।আপনি তাদের মত করে বোতলে বা ওয়ান টাইম গ্লাসে করে বিক্রি করতেপারেন। তবে সেটি আপনাকে প্রক্রিয়াকরন করতে হবে। এবং তা সিল করতে হবে।তবে ম্যনুয়েল ভাবে দোকানে ওয়ান টাইম গ্লাসে করে বিক্রি করতে পারেন। চেস্টা করবেন অন্যদের চেয়ে ভিন্ন ভাবে বিক্রি করতে।


প্রয়োজনীয় উপকরণঃ

জুস তৈরিতে বিভিন্ন উপকরণ যেমন ব্লেন্ডার, গ্লাস ইত্যাদি লাগবে।
 

কত টাকা ইনবেস্ট করতে হবে

এ বিজনেসটি শুরু করতে তেমন বেশী ইনবেস্ট করতে হবে না। প্রথমিক অবস্থায় ১০ থেকে ১৫ হাজার টাকা হলেই চলবে। তবে দোকান দিলে ইনবেস্ট একটু বেশী করতে হবে।আপনার বিজনেসটির প্রসারতার সাথে সাথে  ইনবেস্ট বাড়াতে হবে। তবে দোকান দিলে জুসের সাথে আরও কিছু  আইটেম রাখতে চেস্টা করবেন।

লাভ লোকসানঃ 

এ বিজনেসে তেমন লোকসান নেই। প্রতি গ্লাস জুস ২০ টাকা করে বিক্রি করতে পারলে গ্লাস প্রতি ৮ থেকে ১০ টাকা লাভ করতে পারবেন। প্রাথমিক আবস্থায় প্রতিদিন ১০০ থেকে ২০০ গ্লাস বিক্রি করতে পারলে খরচ বাদে ১০০০-১৫০০ টাকা লাভ করতে পারবেন। অন্যদের সাথে প্রতিযোগিতা দিতে আপনার পন্যটি একটু কম রেটে বিক্রি করতে হবে। তাহলে আপনার শরবতের বিক্রি প্রচুর বেড়ে যাবে।
 

বিশেষ সতর্কতাঃ

এ বিজনেস সতর্কতা হলো পরিস্কার পরিচন্নতা। সব সময় ভালো মানের ফল কিনুন। পরিস্কার পানি ব্যবহার করুন। আসৎ পন্থা কখনো অবলম্বন  করবেন না। আপনার পন্যটির প্রচার করুন। সঠিক ভাবে বিজনেস করুন, এভাবে আপনি একদিন  সফল হবেন।


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

Gregoryhaisk 2023-11-01 20:48:15
http://tuchkas.ru/
Upvote:
alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js