কিভাবে চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর সার্ভিস দিয়ে কোন আমদানি লাইসেন্স ছাড়াই পণ্য আমদানি করবেন ?


Posted on: 2020-06-09 11:09:32 | Posted by: Shafiullah

কিভবে চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর আমদানি করবেন ?

চায়না বা ইন্ডিয়া থেকে আমরা সাধারণত এলসি করে বিমানে, জাহাজে বা বাই রোড আমদানি করে থাকি। কিন্তু এলসি করতে আমাদের লাইসেন্স প্রয়োজন। এই লাইসেন্স করা অনেক ব্যায় সাধ্য এবং ঝামেলাও বটে । ফলে অনেকেই চান না যে এলসি করে অল্প পরিমাণে  আমদানি করতে। আর একটা এলসি করতে যে খরচ হয় তাতে ছোট পরিমাণে আমদানি করে ব্যবসা করা অনেক কঠিন। এসব এলসি লাইসেন্স থেকে মুক্তি দিতে চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর সার্ভিস ।

কিভাবে কাজ করে চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর সার্ভিস

চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর সার্ভিস দিয়ে আপনি লাইসেন্স বা এলসি করা ছাড়াই পণ্য চায়না বা ইন্ডিয়া থেকে আমদানি করতে  পারবেন। আপনার প্রথম কাজ হলো চায়না বা ইন্ডিয়ার সাপ্লায়রের সাথে পণ্যের দর দাম ঠিক করা । এর পর তাকে টাকা পেমেন্টের  ব্যবস্থা করা। চায়না আলিবাবা বা ইন্ডিয়া মার্ট হলে তাদের ট্রেড আসিউরেন্সের মাধ্যমে টাকা পেমেন্ট করতে পারবেন। এই সুভিধা দিয়ে আপনি বাংলাদেশ থেকেই আন্তর্জাতিক ক্রেডিট কার্ড বা ডেবিট কার্ড দিয়ে পেমেন্ট করতে পারবেন। এই সিস্টেমে আপনাকে পণ্য পাঠানোর পর পণ্য পেলেই আপনার টাকা ওয়েবসাইট সাপ্লায়ার কে পাঠাবে। যদি পণ্য না পান বা পণ্যে ঝামেলা থাকে তবে আপনি ওয়েবসাইট  থেকে টাকা ফেরত চাইতে পারবেন। তবে ট্রেড আসিউরেন্সের মাধ্যমে আপনি খুব বেশী টাকা পেমেন্ট করতে পারবেন না। বড় জোর ১০০-৫০০ ডলার । বেশী পরিমাণে টাকা আপনি আমাদের দিয়ে পেমেন্ট করাতে পারবেন। সেজন্য আপানকে ডলার রেট হিসাবে পেমেন্ট করতে হবে।

টাকা পেমেন্ট শেষ হলে আপনি সাপ্লায়ার কে বলবেন আমাদের চায়না বা ইন্ডিয়া ওয়ার হাউজে পাঠিয়ে দিতে। আমারা আপানর পণ্য বাংলাদেশে আমদানি করার ব্যবস্থা করবো ।

কত দিন সময় লাগবে  চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর সার্ভিস দিয়ে পণ্য আমদানি করতে

চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর সার্ভিস দিয়ে আপনি দুই ভাবে পণ্য আমদানি করতে পারবেন। একটা হলো বিমানে করে আরেকটা হলো জাহাজে বা বাই রোডে।  চায়না বা ইন্ডিয়া থেকে বিমানে বাংলাদেশে পণ্য আমদানি করতে ৭-১৫ দিন সময় লাগতে পারে। আর চায়না থেকে জাহাজে করে আমদানি করতে ৪৫-৬০ দিন সময়  লাগবে । আর ইন্ডিয়া থেকে বাই রোডে আমদানি করতে ৭-১৫ দিন সময় লাগে । এই সময়টা বিভিন্ন কারনে বাড়তে বা কমতে পারে।

চায়না বা ইন্ডিয়া থেকে ডোর টু ডোর সার্ভিসে খরচ কেমন ?

চায়না থেকে বিমানে করে আমদানি করতে ৫৫০+ টাকা প্রতি কেজি পণ্যে খরচ লাগে । এই খরচের সাথে ট্যাক্স, ভ্যাট, ভাড়া যোগ করা আছে। আর কোন অতিরিক্ত টাকা পেমেন্ট করা লাগবেনা। ঢাকা পর্যন্ত পণ্য আসবে। ঢাকা থেকে নেয়ার খরচ আপনার।
চায়না থেকে জাহাজে করে ১৫০+ টাকা প্রতি কেজি খরচ হবে। তবে জাহাজে এক আইটেম ১০০ কেজির  কমে শিপমেন্ট করা যাবেনা।  এই খরচের সাথে ট্যাক্স, ভ্যাট,  ভাড়া যোগ করা আছে। আর কোন অতিরিক্ত টাকা পেমেন্ট করা লাগবেনা। ঢাকা পর্যন্ত পণ্য আসবে। ঢাকা থেকে নেয়ার খরচ আপনার।
ইন্ডিয়া থেকে বাই রোডে আপনি যদি আমদানি করেন তবে প্রতি কেজি আপানকে খরচ করতে হবে ১৫০+ টাকা । এই খরচের সাথে ট্যাক্স, ভ্যাট, ভাড়া যোগ করা আছে। আর কোন অতিরিক্ত টাকা পেমেন্ট করা লাগবেনা। ঢাকা পর্যন্ত পণ্য আসবে। ঢাকা থেকে নেয়ার খরচ আপনার।

স্যাম্পল আমদানি করার খরছ কেমন ?
আপনি যদি বাই এয়ারে স্যাম্পল আমদানি করেন তবে ১-১০ কেজি পর্যন্ত ১০০০ টাকা প্রতি কেজিতে খরছ দিতে হবে। সি তে কোন স্যাম্পল আমদানি করা যায়না।

আমাদের সাথে কিভাবে যোগাযোগ করবেন ?
আমাদের সাথে যোগাযোগ করার জন্য আপানকে ফেসবুকে আমাদের নক করতে হবে। ফেসবুকে সরাসরি মেসেজ করতে নক করুন eibuuy


জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

Anonymous 2020-06-22 10:43:10
আমাকেএকটা one time Cup তৈরির মেশিন এনে দিতে পারবেন?
Upvote:
Anonymous 2020-08-26 14:59:04
আমি ইন্ডিয়ার কীটনাশক এর ডিলার নিতে চাই 01755447755
Upvote:
Anonymous 2020-08-29 00:16:55
Ami India theke piyaj anthe chai
Upvote:
alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
© 2020 eibbuy. All Rights Reserved.
Developed By Takwasoft