বর্তমান সময়ে একজন নতুন উদ্যোক্তার কোটিপতি হবার মত ৯ টি ব্যবসায়িক আইডিয়া ।। 9 business idea to be millionaire

বর্তমান সময়ে একজন নতুন উদ্যোক্তার কোটিপতি হবার মত ৯ টি ব্যবসায়িক আইডিয়া ।। 9 business idea to be millionaire


Posted on: 2020-03-17 14:12:43 | Posted by: eibbuy.com
বর্তমান সময়ে একজন নতুন উদ্যোক্তার কোটিপতি হবার মত ৯ টি ব্যবসায়িক আইডিয়া ।। 9 business idea to be millionaire

অর্থনৈতিক সেবা

ব্যাংক, লোন প্রদান কারী সংস্থা, ইন্সুরেন্স কোম্পানি, ব্রোকারেজ হাউজ । মনে রাখবেন টাকায় টাকা আনে। আপনি দেখুন আমাদের দেশে নিরবে ব্যাংক, বীমা লোন প্রদানকারী প্রতিষ্ঠান গুলি হু হু করে বাড়তেছে। এসব প্রতিষ্ঠানে কর্মচারীদের অনেক বেতন দেয়া হয়। বেসরকারি ব্যাংক গুলিতে দেখবেন যে পরিমাণ ডেকোরেশন, সাজ সজ্জা, খরচ করা হয় এটা যে কেউ বুজবে কি পরিমাণ লাভ তারা করে । আসলে ব্যাংকের মূল প্রফিট আসে টাকা লোণ দেয়ার মধ্যমে । এক একটা ব্যাংক বছরে ১০০০ কোটি টাকা লাভ করে। আবার ফিনান্সিয়াল সার্ভিস প্রদান কারী সংস্থা যেমন বিডি ফিনান্স , ইউনাইটেড লিজিং, লংকা বাংলা ইত্যাদি। এরাও ব্যাংকের মত প্রতি বছর প্রচুর লাভ করে
থাকে।


প্রযুক্তি

এটা হল দ্বিতীয় সেক্টর নতুন উদ্যোক্তাদের জন্য । আমরা ইতিমধ্যেই জেনেছি গুগল, ফেসবুক, ইউটিউব সম্পর্কে। এরা এখন সারা বিশ্ব দখল করে আছে। আপনি চাইলে এদের মত নতুন কিছু করতে পারবেন না। তবে আমি প্রযুক্তি বলতে আপনাকে বুঝাচ্চি ট্র্যাডিশনাল মার্কেট কে একটু ভিন্ন ভাবে সাজনো । যেমন অনেকে দোকানে এখন হিসাব নিকাস করতে সফটওয়্যার ব্যাবহার করে থাকে। আবার আজকাল অনেকেই তার ব্যবসার জন্য ওয়েবসাইট তৈরি করে থাকে। ব্যবসা প্রতিষ্ঠানে সি সি ক্যামেরা
সেট করে থাকে। আপনি যদি এই ফুল সাপোর্ট দিতে পারেন তবে সেটা অনেক ভালো ব্যাবসা হবে। আবার দেখুন মোবাইল বর্তমানে বিশ্বে বহুল ব্যাবহার কৃত একটি প্রযুক্তি। আমারা যদি এই পণ্যের কোন আক্সেসরিস এদেশে উদপাদন করে বিক্রি করতে পারি তবে সেটা হবে তুন উদ্যোক্তা হিসাবে কোটিপতি হবার সহজ সমাধান।


স্বাস্থ্য সেবা

এটা নিয়ে তেমন কিছু বলার নাই। সবাই চায় আরও বেশী দিন বাঁচতে । মানুষ এখন স্বাস্থ্য নিয়ে খুব সচেতন। বাংলাদেশে ব্যাঙের ছাতার মত গজিয়ে উঠা হাসপাতাল গুলি তার জ্বলন্ত প্রমান। বাঙ্গালদেশে এখন এই ব্যবসা টা অনেক লাভজনক। যদিও চিকিৎসা কোন পণ্য না। এটা মনবতার সেবা । কিন্তু আজকাল
এই সেবাই হয়েছে সবচেয়ে লাভ জনক ব্যবসা। ঢাকা শহরে আগে ল্যাব এইডের মাত্র একটা শাখা ছিল। আজকে অনেক গুলি শাখা। যদি লাভ না হত তবে পাড়ায় পাড়ায় শাখা খুলে বসতো না । এছাড়াও আরও অনেক গুলি হাসপাতাল নতুন নতুন করে পপুলার হয়ে যাচ্ছে। একটা হাসপাতাল মানে একটা টাকার মেশিন।


রিয়াল এস্টেট

যদিও এই সেক্টরটা এখন একটু লোকসান জনক। কিন্তু বড় বড় রিয়েল ইস্টেট কোম্পানি গুলি এখনো প্রচুর টাকা কামাচ্ছে এই ব্যবসা থেকে। বাংলাদেশে অনেক কোম্পানি এই ব্যবসা করে কোটিপতি। তবে বর্তমানে নতুন উদ্যোক্তাদের জন্য এই ব্যবসা শুরু করটা তেমন একটা লাভজনক মনে হচ্ছেনা। কিন্তু যদি কেউ শুরু করতে পারেন তবে সেখান থেকে আপনিও খুব সহজে কোটি পতি হতে পারবেন।


শিক্ষা

শিক্ষা কোন পণ্য না, শিক্ষা মোদের অধিকার। যখন ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়তাম এই লেখা দেয়ালে লেখা দেখতাম। কিন্তু কে মানে কার কথা। এখন শিক্ষা আর চিকিৎসা এই দুইটি ব্যবসা খুবই রমরমা।ঢাকার উত্তরাতে দেখবেন মাইলস্টোন নামে একটা স্কুল আছে। সেক্টরের চিপায় চাপায় খালি এই স্কুলের বিল্ডিং । এখন স্কুল ভার্সিটি করতে একটা ভবন হলেই হয়। ভর্তি করা থেকে সার্টিফিকেট, লাখ লাখ টাকার কারবার। যত নামি স্কুল বা ভার্সিটি তত বেশী খরচ। কিন্তু কেন এত খরচ জিবনেও কেউ প্রশ্ন তোলবেনা। সবাই চাইবে আরও বেইস টাকা দিয়ে নামি দামি স্কুল ভাসিটিতে পড়তে। আজকাল ফেসবুকে, রাস্তার মোড়ে বিজ্ঞাপন দিয়ে স্কুলে ভর্তির জন্য আহবান করা হয়। 


বিনোদন

হা , অনেক আগে থেকেই এটা খুব ভালো একটা ব্যবসা। বিশ্বের জায়ান্ট আলিবাবাও এখন সিনামা বানাচ্ছে। মিশন ইম্পসিবলের লাস্ট মুভিটা আলিবাবা গ্রুপ বানিয়েছিল ।
ভালো একটা ছবি যদি হিট করাটে পারেন। তবে আপনি প্রচুর লাভ করতে পারবেন। বাংলাদেশে এখন অনেক প্রোডাকশন হাউজ আছে যারা নাটক বানিয়ে প্রচুর টাকা আয় করে থাকে। ইদানিং অনেক মিউজিক ভিডিও অনেক ভালো রকম আয় করতেছে। তাছাড়া টিভিতে কাজ না করতে পারলেও ইউটিউব তো আছেই। অনেকেই এখন ইউটিউব থেকে মাসে অনেক টাকা আয় করতেছেন।


পরিবহণ

এটা শুনে আপনি হয়তো ভাবতেছেন এটা তো পুরানো ব্যবসা । না ভাই আমি গতাগতিক ব্যবসার কথা বলতেছিনা। বর্তমানে আমাদের দেশে ই কমার্স ব্যবসা খুব পপুলার।
ই কুরিয়ারের কথা আপনারা শুনে থাকবেন। উবারের মত প্রতিষ্ঠান এখন বাসায় বাসায় পিজ্জা , বার্গার ডেলিভারি দেয়া শুরু করতেছে। যে ভাবে ইকমার্স বোমার মত বাস্ট হচ্চে তাতে কুরিয়ার কোম্পানি গুলির ব্যবসাও রমরমা হতে চলছে। আপনি চাইলে এরকম একটা কুরিয়ার কোম্পানি খুলে খুব সহজে ব্যবসা শুরু করে দিতে পারেন।


শক্তি

বর্তমানে বাংলাদেশে এই ব্যবসাটি খুব রম রমা। মানুষ দিন দিন গ্রিন এনার্জির দিকে চলতেছে। সৌর বিদ্যুৎ দিয়ে মানুষ কৃষি কাজের জন্য পানি সেছ থেকে শুরু করে গাড়ীর ব্যাটারি চার্জ করার কাজেও ব্যবহার করতেছে। আপনি যদি এই সেক্টর এ কাজ করতে পারেন তবে খুব দ্রুত আয় করতে পারবেন। বাংলাদেশে অনেক কোম্পানি আছে যারা সৌর বিদ্যুৎ সেক্টরে অনেক ভালো আয় করতেছে। এছাড়া কুইক রেন্টাল পাওর এ অনেকেই দ্রুত কোটি টাকা বানিয়ে নিচ্ছেন।  আপনি চাইলে এরকম একটা
ব্যবসা শুরু করতে পারেন।
খাদ্য

বাংলাদেশে যে তিনটি ব্যবসা বর্তমানে খুব রমরমা তার মধ্যে ফুড আইটেমের ব্যবসা একটি। অনেকেই দেখবেন বলে থাকেন যে ফুড ব্যবসা বর্তমানে খুব ভালো ব্যবসা। ফুড ব্যবসায় এখন ৫০% লাভ থাকে। বাংলাদেশে অনেক রেস্টুরেন্ট ব্যবসা আছে যারা রাতারাতি কোটি পতি বনে গেছেন। আপনি চাইলেও শুরু করতে পারেন একটি ফুড ব্যবসা। সেটা রেস্টুরেন্ট বা অন্য কিছু হতে পারে।


Related Post

জনপ্রিয় পণ্য

সাম্প্রতিক পণ্য

Leave a Comment:

Comment as:

alibaba & Import Export expert

সি এন্ড এফ, আমদানি, আলিবাবা নিয়ে যেকোনো সমস্যায় আমাকে ফেসবুকে মেসেজ করুন

এখানে ক্লিক করুন
2017 © 2024 eibbuy. All Rights Reserved.
Developed By Fluttertune react js next js