Saturday, August 18, 2018

কিভাবে বাংলাদেশ থেকে Aliexpress.com এ টাকা পরিশোধ করবেন ?




কিভাবে বাংলাদেশ থেকে Aliexpress.com এ টাকা পরিশোধ করবেন ?
কিভাবে বাংলাদেশ থেকে Aliexpress.com এ টাকা পরিশোধ করবেন ?

ধন্যবাদ আমাদের পোষ্ট এ ক্লিক করার জন্য। আপনারা অনেকেই জেনেছেন যে Aliexpress থেকে বাংলাদেশে সহজে পণ্য আমদানি করা যায়।
এই পোষ্ট এ আমি দেখাবো কিভাবে আপনারা Aliexpress টাকা পরিশোধ করবেন ।Aliexpress টাকা বিভন্ন ভাবে পরিশোধ করার যায় এদের মধ্যে আছে Visa, MasterCard, Maestro, American Express, Wire Transfer, Webmoney, Yandex.Money,
Western Union, QIWI, DOKU, Mercado Pago, Boleto, bancontact, TEF, iDeal, Giropay, Sofort Banking, Carte Bancaire (Carte Blue), Przelewy24, SMS Payment in Russia (MTC, MegaFon, Beeline, TELE2), Cash Payment (Euroset, Syvaony, Russian Post), and AliExpress Pocket ইত্যাদি।
তবে বাংলাদেশ থেকে Visa, MasterCard, Maestro, American Express, Wire Transfer, Webmoney,Western Union করতে  পারবেন।
কিন্তু বাংলাদেশে Visa, MasterCard,American Express প্রচলিত । অনেকেই মনে করেন আমদের দেশের প্রচলিত মাস্টার বা ভিসা কার্ড দিয়ে মনে হয় টাকা পরিশোধ করা যাবে। এটা সম্পূর্ণ ভুল ধারণা। আপনাকে ডুয়েল কারেন্সির মাস্টার কার্ড করতে হবে।
আর এই কার্ড সাধারণত ক্রেডিট কার্ড হয়। তবে বাংলাদেশে ক্রেডিট কার্ড করা অনেক ঝামেলার । যে কেউ চাইলেই এই কার্ড করতে পারবেন না। সে জন্য আপনাকে বিকল্প কার্ড ব্যবহার করতে হবে।


বাংলাদেশ থেকে Aliexpress টাকা পরিশোধ করার নিয়মঃ


যেহেতু বাংলাদেশে এখন এই ধরনের ক্রেডিট কার্ড নিতে আপানকে অনেক টাকা খরচ করতে হবে। এজন্য আপনাকে বিকল্প পথ বেঁছে নিতে হবে।
ইস্টার্ন ব্যাংক থেকে EBL MasterCard Aqua Prepaid Card নামে একটা কার্ড ইস্যু করে।
 এই কার্ড ইস্যু করতে আপানকে খুব বেশী কষ্ট করতে হবেনা।  আপনাকে জাস্ট ৭০০ টাকা খরচ করলেই হবে । প্রত্যেকটা কার্ডের মেয়াদ তিন বছর। তবে আপনার অবশ্যই পাসপোর্ট থাকতে হবে। না থাকলে টাকা এন্ডোরস করতে পারেবন না।



কিভাবে EBL MasterCard Aqua Prepaid Card করবেন?


আপনি আপনার ভোটার আইডি কার্ড নিয়ে ঢাকাতে ইস্টার্ন ব্যাংকের যে কোন ব্রাঞ্চে গিয়ে বলবেন আপনি EBL MasterCard Aqua Prepaid Card করতে চান।
একটা ফর্ম পূরণ করলেই হবে। এক মাসের মধ্যে কার্ড পেয়ে যাবেন। কার্ড পাবার পর ইস্টার্ন ব্যাংকের সেই ব্রাঞ্চে গিয়ে বলবেন ডলার এন্ডোরস করে দিতে।
ডলার এন্ডোরস করতে আপনাকে অবশ্যই পাসপোর্ট সাথে করে নিতে হবে।

কিভাবে কার্ডে EBL MasterCard Aqua Prepaid Card ডলার রিচার্জ করবেন ?
যেকোনো  ইস্টার্ন ব্যাংকের ব্রাঞ্চে গিয়ে বলবেন আপনি EBL MasterCard Aqua Prepaid Card এ ডলার রিচার্জ করবেন। ওরা আপনাকে একটি ফর্ম দিবে।
সেখানে দেখবেন ডলার জমা দেয়ার একটা অপশন আছে। সরবনিন্ম ৪৫০০ টাকা জমা দিতে পারবেন। এর কমে জমা দিতে পারবেন না।

2 comments:

  1. যোদি কোন কার্ড না থাকে তাহলে কি ভাবে পন্য কিনবো?আর Aliexpress এর প্যাজে যে রেট দেয়া থাকে সেই পরিমান টাকা পে করে সাথে শিপিং চার্জ ও কি দিতে হবে নাকি পন্যের মূল্যর সাথে শিপিং চার্জ add করা থাকবে?

    ReplyDelete
  2. মূল্য পরিশোধের ক্ষেত্রে Aliexpress এর একাউন্ট নম্বর কি ভাবে পাবো?যোদি ওয়েষ্টারন ইউনিয়নের মাধ্যেমে টাকা পে করতে চাই সে ক্ষেত্রে আমার কি প্রমান থাকবে যে আমি পে করেছি?

    ReplyDelete